Pages Menu
TwitterRssFacebook
Categories Menu
404 Not Found

404 Not Found


nginx/1.14.1

Posted by on Jan 28, 2016 in Uncategorized |

যে ফ্রিল্যান্সার বেছে নেওয়া উচিত

যে ফ্রিল্যান্সার বেছে নেওয়া উচিত

উদ্যোগতা হিসেবে আপনাকে প্রতিনিয়ত বহুমুখী কাজের সম্মুখীন হতে হয়।  দেখা যায় যে প্রয়োজনীয় মুহুর্তে কোনো একটি কাজের জন্য যোগ্য মানুষটিকে খুঁজে পাওয়া কষ্টকর হয়ে  পড়ে।  ফলে আপনার প্রতিষ্ঠানের কাজের গতি কমে যায় এবং সময় ও আর্থিক ক্ষতি হবার সম্ভাবনা থাকে।  তাই সকল উদ্যোগতা বা প্রতিষ্ঠানেরই উচিত একটি মানসম্পন্ন ফিরল্যান্সিংমার্কেটপ্লেস বেছে নেওয়া। অনলাইনে  যেকোনো ডিজাইন, ওয়েব ডেভেলপমেন্ট, মার্কেটিং, ডাটা এন্ট্রী, লেখালিখির কাজ, ই-কমার্স সহ অন্যান্য  কাজের মাধ্যম হিসেবে ফ্রীল্যান্সিংমার্কেটপ্লেস বেছে নিতে পারেন।

fb

১. অভিজ্ঞ ফ্রীল্যান্সারঃ  ফ্রীল্যান্সার বা মুক্ত পেশাজীবীরা তারা তাদের নিজেদের কাজের উপর অভিজ্ঞ। আপনার কাজের জন্য আপনি চাইলে ফ্রীল্যান্সিংমার্কেটপ্লেস থেকে সহজেই একজন আদর্শ ফ্রীল্যান্সার খুঁজে পেতে পারেন।  তাই তাদের কোন একটি বিষয়ে কাজ দিয়ে থাকলে তাদের মেধা আর যোগ্যতার উপর ভিত্তি করে সবচেয়ে ভালো ফলাফলটি দিয়ে থাকেন।

২. দ্রুত কাজের পারদর্শীতাঃ ফ্রীল্যান্সারা তাদের নিজেদের কাজের ক্ষেত্র গুলো যত সহজে এবং দ্রুত ও ভালো ফলাফল বের করা যায় সেদিকে নজর দিয়ে থাকেন। তাই কোনো উদ্যোগতা বা প্রতিষ্ঠানের কোন কাজ খুব কম সময়ে ও ভালো ফলাফলের জন্য ফ্রীল্যান্সারদের সহায়তা নিতে পারেন।

৩. সুলভ্য ও সহজলোভ্যঃ  বলা হয়ে থাকে ফ্রীল্যান্সিং কাজের মাধ্যমে খুব কম খরচে ভালো কাজ প্রত্যাশা করা যায়। আপনার একটি কাজের বিপরীতে অনেক ভালো ভালো ফ্রীল্যান্সার প্রস্তাবনা (বিড) করে থাকেন। আপনি চাইলে ফ্রীল্যান্সারদের প্রোফাইল আর অভিজ্ঞতা দেখে নিয়ে তাদের সাথে যোগাযোগ করে আপনার কাজটির জন্য সবচেয়ে ভালো ফলাফলটি বের করে নিতে পারেন।

৪. কাজের সঠিক নির্দেশনা প্রদানঃ অনেক সময় দেখা যায় আপনি যে কাজটি একজন ফ্রীল্যান্সারকে করতে দিয়েছেন সে কাজটি কিভাবে আরও সুন্দর করে উপস্থাপনা করা যায় তা হয়তো সে ফ্রীল্যান্সারের কাছ থেকে নির্দেশনা পেতে পারেন।

৫. একসাথে কাজে অংশগ্রহণ করাঃ আপনি চাইলে  ফ্রীল্যান্সারদের সাথে একইসাথে কাজ করতে পারেন। ফ্রীল্যান্সারদের সাথে যোগাযোগ করে আপিনি চাইলে তাদেরকে আপনার প্রতিষ্ঠানে এনেও কাজ করিয়ে নিতে পারেন।

 

 

 

Share This

Share this post with your friends!

404 Not Found

404 Not Found


nginx/1.14.1
404 Not Found

404 Not Found


nginx/1.14.1
404 Not Found

404 Not Found


nginx/1.14.1