Pages Menu
TwitterRssFacebook
Categories Menu
404 Not Found

404 Not Found


nginx/1.16.0

Posted by on Jun 22, 2015 in Press Relise, Social |

ফ্রিল্যান্সারদের জন্য বিশেষ ইন্টারনেট সুবিধা!

ফ্রিল্যান্সারদের জন্য বিশেষ ইন্টারনেট সুবিধা!

ইন্টারনেট ছাড়া ফ্রিল্যান্সারা কোন কাজ করতে পারেন না। তাই দেশের ফ্রিল্যান্সারদের জন্য বিটিসিএল বা টেলিটকের মাধ্যমে বিশেষ কোন ইন্টারনেট সেবা দেয়া যায় কিনা তা নিয়ে চিন্তা-ভাবনা করছে সরকার।

এমনই নানা ভাবনার কথা বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে দেশীয় মার্কেটপ্লেস বিল্যান্সার আয়োজিত এক সেমিনারে শোনালেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক।

তিনি জানান, ফ্রিল্যান্সারা যেন কম দামের বিশেষ ইন্টারনেট ডেটা প্যাকেজ এবং কোন কোন ক্ষেত্রে ফ্রি ইন্টারনেট ব্যবহার করতে পারেন তা নিয়ে চিন্তা-ভাবনা চলছে।

belancer

 

ওয়ার্ডপ্রেস ডেভেলপার ও  থিমবাকেটের হেড অফ আইডিয়াস  হাসিন হায়দারের এক প্রশ্নের জবারে এ কথা  জানান প্রতিমন্ত্রী।

বাংলাদেশ আইসিটি এক্সপো ২০১৫ এর শেষ দিনে হল অব ফ্রেমে আয়োজিত এই সেমিনারে মূল প্রবন্ধ তুলে ধরেন বিল্যান্সের প্রতিষ্ঠাতা শফিউল আলম।

বেসিস সভাপতি শামীম আহসান বলেন, বাংলাদেশ আউটসোসিং খাতে শীর্ষে রয়েছে। তাহলে কেন বাংলাদেশের একটি মার্কেটপ্লেস এগিয়ে যাবে না। সবাই মিলে চাইলে বিল্যান্সার এগিয়ে যাবে এবং আন্তর্জাতিকভাবে শীর্ষস্থানে অবস্থান করবে। তবে এক্ষেত্রে সবার সাহায্য লাগবে।

হার্ডওয়্যার খাতে ফ্রিল্যান্সের যুক্ত হওয়া সম্পর্কে বিসিএস সভাপতি এমএইচ মাহফুজুল আরিফ বলেন, ফ্রিল্যান্সিংয়ের মাধ্যমে ক্যারিয়ার শুরু করে এরপর অনেক ধাপ এগিয়ে যেতে হয়। হার্ডওয়্যার খাতে ফ্রিল্যান্সিং অনেক ক্ষেত্রে কাজে লাগে।

ড্যাফোডিল আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও পরিচালনা পর্ষদের চেয়ারম্যান সবুর খান বলেন, বাংলাদেশের মার্কেটপ্লেস যদি বড় হয় তাহলে একদিন পেপাল বাংলাদেশে আসতে আগ্রহ প্রকাশ করবে নিজ থেকেই।

সেমিনারে আলোচক হিসেবে আরও উপস্থিত ছিলেন বেসিস সভাপতি শামীম আহসান, বেসিসের পরিচালক আশরাফ আবিরসহ আরও অনেকে।

Share This

Share this post with your friends!

404 Not Found

404 Not Found


nginx/1.16.0
404 Not Found

404 Not Found


nginx/1.16.0
404 Not Found

404 Not Found


nginx/1.16.0